Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাকরাইল ও উত্তরায় অগ্নিকান্ড

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর কাকরাইল ও উত্তরা এলাকায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গতকাল সকালে উত্তরায় এবং বিকাল তিনটার দিকে কাকরাইলে রূপায়ন করিম টাওয়ারে আগুনের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার লিমা খানম জানান, গতকাল বিকাল ২টা ৫৫ মিনিটে কাকরাইলে রূপায়ন করিম টাওয়ারে নিচতলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে বিকাল ৩টা ১৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে আগুনের কারণ ও হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, উত্তরা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন অফিসার মো. হানিফ জানান, গতকাল ভোর ভোর পাঁচটা ৫৪ মিনিটের সময় উত্তরা ৩ নম্বর সেক্টরের ৭ নম্বর রোডের ২৮ নম্বর বাড়ির নিচতলায় চাপ ঘর নামক একটি রেস্টুরেন্ট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সকাল ৭টার দিকে আগুন নিভাতে সক্ষম হয়।

তিনি আরো জানান, ভবনটির উপরে উঠার কলাপসিবল গেট ভেতর থেকে তালাবদ্ধ থাকায় ভবনে প্রবেশ করতে খুব বেগ পেতে হয় এবং ভবনটিতে কোন প্রকার অগ্নি নিরাপত্তা ব্যবস্থা নেই। বৈদ্যুতিক গোলযোগের কারণে আগুনের সূত্রপাত হযেছে জানিয়ে তিনি বলেন, এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে তিন লাখ টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ১০ লাখ টাকার মালামাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ